[gtranslate]

সুনামগঞ্জ জেলায় ২ টি উপজেলাতে ১৯ টি ইউনিয়নে ইউ/পি নির্বাচন


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৯, ২০২১, ৫:৩৮ অপরাহ্ণ / ১৫১
সুনামগঞ্জ জেলায় ২ টি উপজেলাতে ১৯ টি ইউনিয়নে ইউ/পি নির্বাচন
ছবি সংগৃহীত

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি:

আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট গ্রহণ করা হবে। তার ধারাবাহিকতায় দ্বিতীয় ধাপে সুুনামগঞ্জ জেলায় মোট ১৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে সুনামগঞ্জের ছাতক উপজেলায় ১০ টি ও দোয়ারাবাজার উপজেলায় ০৯ টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ তথ্য জানান।

 

ছাতকের যে ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে হবে: কালারুকা, ছাতক, ছৈলা আফজালবাদ, গোবিন্দগঞ্জ সৈদেরগাও, দক্ষিণ খুরমা, ইসলামপুর, উত্তর খুরমা, চরমল্লাহ, দোলারবাজার, জাউয়াবাজার।

দোয়ারাবাজার যে ৯ইউনিয়ন পরিষদ নির্বাচনে হবে: দোয়ারাবাজার, বাংলাবাজার, লক্ষীপুর, সুরমা, দোহালিয়া, পান্ডারগাও, মান্নারগাও, নরসিংপুর, বোগলাবাজার।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে বলেও জানিয়েছেন ইসি সচিব।