[gtranslate]

খুলনা আর্ট একাডেমিতে ২০১৫ সাল থেকে বাংলাদেশের স্বনামধন্য চিত্রশিল্পীদের স্মরনে মোমবাতি জ্বালিয়ে বিশেষ দিন পালন করে ২১শে এপ্রিল।


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২৩, ৪:২০ পূর্বাহ্ণ / ৪৭
খুলনা আর্ট একাডেমিতে ২০১৫ সাল থেকে বাংলাদেশের স্বনামধন্য চিত্রশিল্পীদের স্মরনে মোমবাতি জ্বালিয়ে বিশেষ দিন পালন করে ২১শে এপ্রিল।

বিশেষ প্রতিনিধিঃ

খুলনা মহানগরীর ৩০৮,শের-এ-বাংলা রোড,খুলনা অবস্থিত খুলনা আর্ট একাডেমি।২০১৫ সালে ঢাকা থেকে আগত প্রথিতযশা স্বনামধন্য শিল্পীরা খুলনা আর্ট একাডেমিতে এসেছিলেন শিল্পী রফিকুন নবী,শিল্পী সমীর দত্ত ,শিল্পী মোস্তাফিজুল হক, শিল্পী শামসুদ্দোহা,শিল্পী নিসার হোসেন ,শিল্পী শেখ আফজাল হোসেন,শিল্পী শিশির ভট্টাচার্য, শিল্পী সিলভিয়া নাজনীন,শিল্পী বিমানেশ চন্দ্র,শিল্পী তরিকত ইসলাম খুলনা আর্ট একাডেমি পরিদর্শন করেন। সেই থেকে স্বনামধন্য শিল্পীদের স্মরণ করে প্রতিবছর ২১ শে এপ্রিল বিশেষ দিন হিসেবে দিনটি পালন করে খুলনা আর্ট একাডেমি। এবং যতদিন চিত্রশিল্পী মিলন বিশ্বাস এই প্রতিষ্ঠান পরিচালনা করবেন ততদিন শিল্পগুরুদের স্মরনে এই দিনটিকে পালন করবেন এমন প্রতিশ্রুতি সবার উপস্থিতিতে জানিয়েছিলেন।তাই এইদিনটি প্রতিবছর পালন করে আসছে ২০১৫ সাল থেকে। চিত্রশিল্পী বলেন ২০২৩ সালে এমন একটি মুহূর্ত পড়েছে ঈদের একদিন আগে প্রতিষ্ঠান বন্ধ করে জন্মস্থানে মায়ের সাথে দেখা করতে গিয়েছিলাম আজ এই দিনটি পালন করার জন্য চলে আসি বরিশাল থেকে আমার ছেলে সোহার্দ্য বিশ্বাস আর প্রতিষ্ঠাতা পরিচালক চিত্রশিল্পী মিলন বিশ্বাস প্রতিষ্ঠান খুললে এ সময় বঙ্গকথার প্রতিষ্ঠাতা পরিচালক শেখ মোঃ আজগর হোসেন উপস্থিত ছিলেন এবং তার স্থান থেকে এই দিনটি সম্পর্কে মূল্যবান বক্তব্য এবং অনুভূতি জানান শিশু শিক্ষার্থী যে একদিন বাংলাদেশের প্রখ্যাত চিত্রশিল্পী রণবী স্যারের হাতে ফুল দিয়ে অভিনন্দন জানিয়েছিলেন।আজকে সেই নবীনের অনুভূতি আমরা জানার চেষ্টা করলাম চিত্রশিল্পী মিলন বিশ্বাস বলেন সেই দিনটি আমার কাছে অনেক স্মৃতিময় দিন ছিল।মিলন বিশ্বাসের ছেলে সোহার্দ্য বলে আমি ফুল দিয়েছিলাম তারপরে দুটি কবিতা আবৃত্তি করেছিলাম আমার কবিতা শুনে সবাই হাততালি দিয়ে অভিনন্দন জানিয়েছিলেন। তাই এই দিনটি আমি সবসময় মনে রাখব এবং পালন করে সকল শিল্পীদের জন্য শুভ কামনা করবো।আমরা ০৯টি মোমবাতি জ্বালিয়ে প্রার্থনা করি। ১৫সাল থেকে প্রতিবছরের ন্যায় এ বছর ও ২১শে এপ্রিল দিবসটি পালন করেন।সব শেষে মিলন বিশ্বাস সকলের কাছে আশীর্বাদ চান প্রতিষ্ঠানটি সুন্দর ভাবে পরিচালনা করার জন্য।এবং সকলের সুস্বাস্থ্য দীর্ঘায়ু মঙ্গল কামনা করেন।

 চিত্রশিল্পী মিলন বিশ্বাস/প্রতিষ্ঠাতা পরিচালক/খুলনা আর্ট একাডেমি খুলনা৷