[gtranslate]

২০ বছর পর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৯, ২০২২, ৪:৪২ পূর্বাহ্ণ / ৫০
২০ বছর পর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

 

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার হোমনায় দীর্ঘ ২০ বছর পর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হাবিবুর রহমান (৪৫)কে তথ্য প্রযুক্তি ব্যবহার করে গ্রেফতার করেছে হোমনা থানা পুলিশ। মঙ্গলবার (৮ফেব্রুয়ারি) হোমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ এর নেতৃত্ব কুমিল্লা শাসন গাছা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃত মো. হাবিবুর রহমান উপজেলার আছাদপুর ইউনিয়নের দড়িকান্দি গ্রামের আঃ রশিদের ছেলে।

জানাযায়, ২০০২ সালের ১৫ মে একই ইউনিয়নের মুন্সিকান্দি গ্রামের মো.আবুল হাসেম ওরফে হাসু মিয়ার ছেলে স্বপন মিয়া খুন হয়।ওই দিনই স্বপনের পিতা হাসু মিয়া বাদি হয়ে ৭ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে ২০০৩ সালে আসামীদের বিরুদ্ধে চার্জসীট দাখিল করলে বিচারিক হাকিম ৬ জনকে যাবজ্জীবন সাজা প্রদান করেন এবং একজনকে খালাস ঘোষনা করেন।

হোমনা থানার ওসি আবুল কায়েস আকন্দ জানান, হাবিবুর রহমান ৬০১/০২, জিআর- ২৫/০২, হোমনা থানা মামলা নং-৭ এর মামলার যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামী।

ওসি আরো জানান, এ মামলার ২ নং আসামি হাবিবুর রহমান পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
পলাতক আসামী দীর্ঘ ২০ বছর শরীরের গঠন পরিবর্তন করে জাতীয় পরিচয় পত্রে রকিবুল হাসান নামে স্মাটকার্ড তৈরী করে নির্বাচন কমিশন অফিসে আউটসোর্সিং কাজ করে আত্নগোপনে থাকেন। যার কারণে দীর্ঘ দিন ধরে গ্রেফতার করতে পারেনি পুলিশ।! অবশেষে তথ্য প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) কুমিল্লার শাসন গাছা এলাকা থেকে হাবিবুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। আগামী কাল বুধবার তাকে জেল হাজতে প্রেরন করা হবে।