[gtranslate]

হাইকোর্টে জামিন পাননি হেলেনা জাহাঙ্গীর


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২১, ১:০৪ অপরাহ্ণ / ৮২
হাইকোর্টে জামিন পাননি হেলেনা জাহাঙ্গীর

ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক:

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীরকে জামিন দেয়নি হাই কোর্ট।

গতকাল মঙ্গলবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাই কোর্ট বেঞ্চ তার জামিন আবেদন খারিজ করে আদেশ দেয়। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না ও আইনজীবী সৈয়দ ফজলে ইলাহী।

রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত সপ্তাহে জামিন চেয়ে হাই কোর্টে আবেদন করেন হেলেনা জাহাঙ্গীর। গত ৩০ জুলাই গুলশান থানায় হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

উল্লেখ্য, ২৯ জুলাই রাত ৮টার দিকে গুলশান-২ এ হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালায় র‌্যাব। দীর্ঘ চার ঘণ্টা অভিযান শেষে রাত ১২টার দিকে তাকে আটক করা হয় এবং পরে র‌্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হয়। তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো সরঞ্জাম, বিদেশি মুদ্রা ও হরিণের চামড়া জব্দ করা হয়েছে।

হেলেনা জাহাঙ্গীরকে আটকের পর তার প্রতিষ্ঠান জয়যাত্রা টেলিভিশন কার্যালয়েও অভিযান চালায় র‌্যাব। হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মিরপুর থানায় প্রতারণা মামলা এবং পল্লবী থানার টেলিযোগাযোগ আইনের মামলা হয়। এসব মামলায় তাকে বেশ কয়েকদফা রিমান্ডে নেয় পুলিশ।