[gtranslate]

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবী গণস্বাস্থ্য কেন্দ্রের জাফরুল্লাহ চৌধুরী


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : অক্টোবর ১৭, ২০২১, ১:৩০ অপরাহ্ণ / ৯৪
স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবী গণস্বাস্থ্য কেন্দ্রের জাফরুল্লাহ চৌধুরী
নিহত ব্যক্তির পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন জাফরুল্লাহ চৌধুরী। রোববার দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জ এলাকায় (ছবি সংগৃহীত)

নিউজ ডেস্ক:

কুমিল্লায় কোরআন অবমাননার খবরের জেরে চাঁদপুরের হাজীগঞ্জে মন্দিরে হামলা ও পুলিশের সঙ্গে একটি গোষ্ঠীর সংঘর্ষে চারজন নিহতের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী। আজ রোববার দুপুরে হাজীগঞ্জ বাজার এলাকার ক্ষতিগ্রস্ত দুটি মন্দির পরিদর্শন করে তিনি এ দাবি জানান।

সাম্প্রদায়িক এসব ঘটনার বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাফরুল্লাহ চৌধুরী বলেন, জাতির জন্য এটা দুঃখজনক ঘটনা। এই ঘটনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী ও সরকারের ব্যর্থতা রয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল একজন ভালো মানুষ, ভালো মন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা। কিন্তু গোয়েন্দা সংস্থা তাঁকে সঠিক তথ্য দেয়নি। তাঁকে বোকা বানিয়েছে। মিস লিড করেছে। তিনি আরও বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, সব মন্দিরে নিরাপত্তা দিয়েছেন। কিন্তু বাস্তবে সেটা করা হয়নি। তাই এই দায় স্বরাষ্ট্রমন্ত্রীর। এ জন্য তাঁর পদত্যাগ দাবি করেন তিনি।

 

নিহত ব্যক্তির পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করে সমবেদনা জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী। রোববার দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জ এলাকায়: (ছবি সংগৃহীত)

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমি আজ নিহত ব্যক্তিদের পরিবারের কাছে ক্ষমা চাইতে এসেছি। কারণ, আমরা ব্যর্থ হয়েছি তাদের বাঁচাতে। সরকার হিন্দু-মুসলমান সবারই জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। তাই সরকারের উচিত পদত্যাগ করে জাতীয় সরকার প্রতিষ্ঠা করা, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা।’

জাফরুল্লাহ চৌধুরী প্রথমে হাজীগঞ্জ বাজার এলাকার ক্ষতিগ্রস্ত দুটি মন্দির পরিদর্শন করেন। পরে তিনি নিহত চারজনের মধ্যে দুটি পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম, সদস্য সাদিয়া আরমান, হাসিবুদ্দিন হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম, শহীদ আসাদের ছোট ভাই মনিরুজ্জামান প্রমুখ