[gtranslate]

সৌদি আরব টাকা দেয়নি, বাংলাদেশের টাকায় নির্মাণ হচ্ছে ৫৬০টি মডেল মসজিদ


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : অক্টোবর ৯, ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ণ / ১১৪
সৌদি আরব টাকা দেয়নি, বাংলাদেশের টাকায় নির্মাণ হচ্ছে ৫৬০টি মডেল মসজিদ

 

 

আরিফুল ইসলাম মুরাদ (স্টাফ রিপোর্টার বরগুনা)

 

প্রতিশ্রুতি দিয়েও সৌদি আরব অর্থ দেয়নি, তাই বাংলাদেশের অর্থে দেশের ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান। আজ শনিবার বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

 

ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রচার-প্রচাররণার আওতায় বরগুনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তঃধর্মীয় সংলাপের আয়োজন করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেন, জাতীয় সংসদ নির্বাচনের আগে সৌদি সরকারের সাথে আলোচনা করে মাননীয় প্রধানমন্ত্রী জেলা সদরসহ দেশের প্রতিটি উজেলায় ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের ঘোষণা দেন। যার অর্থ দেয়ার কথা ছিল সৌদি সরকারের। সৌদি আরবের আশ্বাস পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী এ প্রতিশ্রুতি দিয়েছিলেন। পরবর্তীতে সৌদি আরব অর্থ না দেয়ায় প্রধানমন্ত্রী তার প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য রাষ্ট্রের অর্থে মসজিদগুলো নির্মাণ শুরু করেন। এরই ধারাবাহিকতায় ইতোমধ্যেই ৫০ টি মডেল মসজিদের উদ্বোধন করা হয়েছে আর আরো ১০০টি মসজিদ উদ্বোধনের অপেক্ষায় আছে।

তিনি আরো বলনে ধর্মকে কেন্দ্রে করে দেশের বিভিন্নস্থানে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে একটি চক্র। তাই সকল ধর্মের মানুষের মধ্যে সম্প্রীতি বজায় রাখার জন্য দেশের প্রত্যেক উপজেলায় ধর্মীয় সংলাপ আয়োজনের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের প্রতি আহবান জানান তিনি।

 

অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বী নারীদের পৈত্রিক সম্পত্তিতে অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি হিন্দু বিবাহ রেজিস্ট্রেশন আইন বাধ্যতামূলক করার দাবি জানানো হয়।