[gtranslate]

শাসক নয় জনগণের সেবক হতে চাই আনিসুল হক


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৪, ২০২১, ৩:৫৪ অপরাহ্ণ / ১৪৫
শাসক নয় জনগণের সেবক হতে চাই আনিসুল হক

জনাব আনিসুল হক

তাহিরপুর উপজেলা প্রতিনিধি:

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সুনামগঞ্জ-১ আসনে রাজনীতির এক উজ্জল ধ্রুবতারা। সমাজ, জাতি এবং দেশের আদর্শ প্রেমিক। আলোকিত ব্যক্তি, সমাজ, জাতি গড়ার কারিগর।

মজলুম, অসহায়, গরীব, দুঃখি, মেহনতি মানুষের দিশারী। মানব সেবায় নিবেদিত প্রাণ একজন সত্যিকার সমাজ সেবক। অত্যন্ত পরিশ্রমী, কর্মঠ, ধৈর্যশীল,নম্র,ভদ্র,বিনয়ী, মিশুক, হিংসা বিদ্বেষ এবং অহংকার মুক্ত সাদা মনের স্বচ্ছ একজন সুহৃদ ব্যক্তি।

এছাড়া আরো বহু গুণে গুনান্বিত, জেনারেল এবং ধর্মীয় শিক্ষায় শিক্ষিত একজন আনিসুল হক । আদর্শ রাজনীতির এক পথিকৃত ব্যক্তি। আদর্শ সমাজ জাতি এবং দেশ বিনির্মাণে অঙ্গীকার বদ্ধ এক প্রত্যয়ী । তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা,মধ্যনগর বাসীর ধারক বাহক আগামী দিনের কান্ডারি।

সাবেক তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান , সুনামগঞ্জ জেলা কৃষক দলের সংগ্রামী আহ্বায়ক, সুনামগঞ্জ জেলা বিএনপি’র সহ-সভাপতি।

জননেতা আনিসুল হক রাজনীতিতে এক অনন্য এবং অনুপম আদর্শ, নিঃসন্দেহে গণ মানুষের একজন প্রিয় নেতা।

স্বীকার করতে দ্বীধা নাই, প্রিয় নেতা আনিসুল হক স্যার। আমার মত একজন ক্ষুদ্র জ্ঞানের সাধারণ মানুষের পক্ষে এমন এক সুমহান ব্যক্তিকে নিয়ে লেখার কোন যোগ্যতা বা অভিজ্ঞতা নেই, তবুও মনের আবেগে বিবেকের তাড়নায়, শ্রদ্ধা এবং ভালবাসার টানে কিছু লিখতে ইচ্ছে হলো। কারণ, এই আনিসুল হক ভাইয়ের সাথে জড়িয়ে আছে ফেলে আসা দিনের অনেক স্মৃতি, অনেক প্রীতি, রাজনৈতিক, সামাজিক, অনেক কীর্তি।

আনিসুল হক ভাইকে আমি দেখেছি খুব কাছ থেকে, গণমানুষের মন জয় করে জননন্দিত এবং জনপ্রিয় নেতা হবার জন্যে যত রকম যোগ্যতা অভিজ্ঞতা এবং গুণাবলীর প্রয়োজন সব গুলো যোগ্যতা অভিজ্ঞতা এবং গুণাবলী বিদ্যমান রয়েছে আনিসুল হক ভাইয়ের মাঝে। আর তাই রাজনৈতিক অঙ্গনে যারা জননন্দিত, জনপ্রিয় হয়েছেন, রাজনীতিতে শক্ত অবস্থান গড়েছেন তাদের মাঝে আনিসুল ভাই অন্যতম। রাজনৈতিক মাঠে শেকড় থেকে শিখরে অরোহন করে চমক সৃষ্টি করেন আনিসুল হক ভাই। বলাবাহুল্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সাথে আমার সখ্য সেই ছোট বেলা থেকে।

রাজনৈতিক, সামাজিক অনুষ্টান, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ এবং মানুষের অধিকার আদায়ের আন্দোলন সংগ্রাম।

আনিসুল হক ভাই আমার নেতা, নেতার মত অসাম্প্রদায়িক, প্রগতিশীল, মুক্তমনা মানুষ খুব বেশি মিস করি আপনার স্পষ্ট ভাষী ভাষণ আর ‘ইন্টেলেকচুয়াল’ রাজনৈতিক চরিত্র।

আপনার সুস্বাস্থ্যে ও দীর্ঘায়ু কামনা করি।