[gtranslate]

শতাধিক এতীমদের কম্বল দিলেন মুক্তিযোদ্ধা


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : জানুয়ারি ১২, ২০২৩, ৩:১০ অপরাহ্ণ / ২২
শতাধিক এতীমদের কম্বল দিলেন মুক্তিযোদ্ধা

জেলা প্রতিনিধি, বরগুনা:

বরগুনায় শতাধিক এতীম ও অসহায়দের মাঝে কম্বল বিতরন করেছেন এক মুক্তিযোদ্ধা। ওই মুক্তিযোদ্ধার নাম আবদুল মান্নান, তিনি সমাজকল্যান মন্ত্রনালয়ের সাবেক উপ-পরিচালক।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের কালিপুর গ্রামে কম্বল বিতরন করেন তিনি।

জানা যায়, শীতার্ত এতীম ও দুস্থদের কথা চিন্তা করে উপজেলার কালিপুর সাওতুল হেরা মডেল মাদ্রাসা ও খায়রুন নেছা এতিম খানার প্রায় শতাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরন করেন মুক্তিযোদ্ধা আবদুল মান্নান। এছাড়াও স্থানীয় দুস্থদের মাঝেও কম্বল বিতরন করা হয়।

কম্বল বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালমেঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম নাসির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্যসহ মান্যগণ্য ব্যক্তিবর্গ।

সাব্বির হোসেন, ইমাম হোসেন ও ইউসুফসহ কয়েকজন বলেন, আমরা এতীম, ছোট থেকে এতিমখানায় বড় হয়েছি। আমাদের অভিভাবক নেই, তাই শীতে কম্বল-শীতবস্ত্র কেনার জন্য সামর্থ্য নেই। আজ এই মুক্তিযোদ্ধা আমাদের কম্বল দিয়েছেন। এখন আর শীতে কষ্ট পাবোনা। আল্লাহর কাছে তার দীর্ঘায়ূ কামনা করছি।

কালমেঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম নাসির বলেন, এবারে দক্ষিনাঞ্চলে শীতের তীব্রতা বেশি। শীতে কষ্ট বেশি পায় ছিন্নমুল এতীমরা। এদের কথা চিন্তা করে বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান সাহেব এতীম পাশে দাঁড়িয়েছেন৷ সমাজের সকলে এভাবে এগিয়ে আসলে দুর্দশা লাঘব হবে অসহায়দের।

মুক্তিযোদ্ধ আবদুল মান্নান বলেন, মা বাবা হারিয়ে এরা এতীম। এদের জন্য আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি। সমাজের বিত্তবানরা নিজের সাধ্যমত এগিয়ে আসলে ছিন্নমুলদের অসহায়ত্ব কমবে।