[gtranslate]

মানিকগঞ্জে স্কুলছাত্রীর মৃত্যু করোনা উপসর্গ নিয়ে।


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৩, ২০২১, ১১:০৮ পূর্বাহ্ণ / ৭৩
মানিকগঞ্জে স্কুলছাত্রীর মৃত্যু  করোনা উপসর্গ নিয়ে।

মানিকগঞ্জে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী সুবর্ণা ইসলাম রোদেলার মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় মানিকগঞ্জ থেকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে মারা যায় ।

সে মানিকগঞ্জ শহরের বেউছা এলাকার বশির উদ্দিন মোল্লার মেয়ে। সুবর্ণা মানিকগঞ্জ শহরের সুরেন্দ্র কুমার (এস কে) সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল। ‘ক’ শাখায় তার রোল নম্বর ছিল এক।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আরজু খানম বলেন, মেয়েটি ১৫ সেপ্টেম্বর সর্বশেষ স্কুলে এসেছিল। তখন তার শরীরে কোনো সমস্যা ছিল না। মেয়েটি মেধাবী ছিল। সন্তানের এমন অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে। তার মৃত্যুতে বিদ্যালয়ের সবাই শোকাহত।

 

এ ঘটনার পর সকল স্কুল-কলেজে করোনার স্বাস্থ্যবিধি নিশ্চিতের বিষয়টি আবারো আলোচনায়। তাই এ বিষয়ে কঠোর নজরদারির নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী।

 

জেলা করোনা প্রতিরোধ কমিটি ও বিদ্যালয় সূত্রে জানা যায়, অসুস্থ থাকায় ১৫ সেপ্টেম্বরের পর থেকে বিদ্যালয়ের আসা বন্ধ করে দেয় সুবর্ণা ইসলাম। গত তিন ধরে তার জ্বর ও শ্বাসকষ্ট হচ্ছিল। স্থানীয় চিকিৎসকের পরামর্শে তাকে ওষুধ খাওয়ানো হয়। শনিবার দুপুরের পর থেকে তার শ্বাসকষ্ট, গলা ও বুকে ব্যথা বেড়ে গেলে জেলা সদরের মুন্নু জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে ঢাকা নেওয়ার পথে সে মারা যায়।

এদিকে রোদেলার মৃত্যুর পর ওই স্কুলের সকল শিক্ষার্থীর করোনার পরীক্ষা করা হয়েছে। তবে, কারোরই করোনা সংক্রমণ ধরা পড়েনি।

এ ঘটনার পর সব স্কুল-কলেজে স্বাস্থ্যবিধি নিশ্চিতে নজরদারি আরো বাড়ানো হচ্ছে। কোনো শিক্ষার্থীর করোনার উপসর্গ থাকলে স্কুলে আসতে নিষেধ করা হয়েছে। একই সঙ্গে শিক্ষকদেরও সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। স্কুলে উপস্থিতির জন্য কোনো শিক্ষার্থীকে জোর করা যাবে না বলেও জানান শিক্ষামন্ত্রী।