[gtranslate]

ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়ন গ্রাম আদালত কক্ষের আধুনিকায়ন 


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১৮, ২০২২, ১:৪৩ পূর্বাহ্ণ / ৬৭
ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়ন গ্রাম আদালত কক্ষের আধুনিকায়ন 

 

মো: ছবুর আহমেদ সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি

ইউনিয়নব্যাপী সিসিটিভি ক্যামেরা স্থাপন করে সাড়া জাগানো এবং ১৮ সালের নেতাজী সুভাসচন্দ্র স্বর্ণপদক প্রাপ্ত ইউপি চেয়ারম্যান এবার আধুনিকতার আওতায় আনলেন চাঁদগ্রাম ইউনিয়নের গ্রাম আদালতকে।

বিস্ময়কর প্রতিভার অধিকারী, ব্যাপক জনপ্রিয় সমাজসেবক ও সময়ের পরীক্ষায় উত্তীর্ণ সার্থকতার লক্ষ্যে ধাবমান, জনতার পার্লামেন্ট হিসেবে ইউনিয়ন পরিষদের রুপদান, ব্যতিক্রমধর্মী কাজের উপমা গড়ার কীর্তির অধিকারী, দলমত নির্বিশেষে এলাকার মানুষের অাস্থার প্রতিক আব্দুল হাফিজ তপন।

ইতিপূর্বে তিনি গোটা ইউনিয়নে সিসিটিভি ক্যামেরা স্থাপন করে নিরাপত্তা সেবা ব্যবস্থা নিশ্ছিদ্র করার মাধ্যমে দেশবাসীর দৃষ্টি কাড়েন।

এবার তিনি আধুনিকায়নের আওতায় এনেছেন ৪ নং চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত।

গ্রাম আদালতের চেয়ারম্যান সহ জুরি বোর্ডের সদস্য ও বক্তব্য উপস্থাপনকারীদের সুবিধার্থে মাউথ স্পিচ এবং স্পীকারের ব্যবস্থা করেছেন।

দেয়ালে স্থাপন করতে প্রচেষ্টা নিয়েছেন মনিষীদের বাণী, যা সামাজিক শান্তি ও নিরাপত্তা বৃদ্ধিতে সচেতনতা সৃষ্টিতে সহায়ক হবে।

এছাড়া বাল্য বিবাহ নিরোধে তার পরিষদের প্রচেষ্টার সাথে প্রসূতির সিজারের অপারেশনকে একটি রোগ হিসেবে অভিহিত করে অনর্থক সিজারিয়ান অপারেশন করাকে নিরুৎসাহিত করার জন্য উদ্বুদ্ধ করেন। তিনি বলেন, খুব বেশি বাধ্য না হলে কোন মায়েরই উচিত হবেনা শরীরে অনর্থক অস্ত্রোপচারে আগ্রহী হওয়া। সমাজে অধিক হারে প্রায় সকলেরই মানসিক হীনবল্যতার কারনে প্রসূতিদের একটি উল্লেখ যোগ্য অংশ সিজার ছাড়া সন্তান জন্মদান যে সম্বব ও ভাল এবং নিরাপদ তা মানতেই চান না। তিনি সংবাদ মাধ্যমকে অনুরোধ করেন, বাল্য বিবাহের মত শখ করে সিজারিয়ান পদ্ধতির বিপত্তি সম্পর্কে জনসাধারণকে অবগত করানো হোক।

সঠিক জনমতামতকে ঊর্ধ্বে তুলে ধরার সাহস দেখাতে পারলেই দেশ তার সঠিক নিশানায় এগিয়ে যাবে। অন্যথায় ক্রমে ক্রমে মানুষ তার মানবিকতাবোধের বিপর্যয় রোধ না করতে পেরে রোবোটিক জেনারেশনে পরিণত হবার পথে চলতে থাকবে । বললেন, তার গ্রাম আদালতের আধুনিকায়নের স্বপ্নদ্রষ্টা জাতীয় যুব জোট ও জাসদ নেতা, জনতার চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন।