[gtranslate]

ভাবখালীতে জুয়ার আসর আগুনে পুড়িয়ে দিলো কোতোয়ালী মডেল থানা পুলিশ 


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : জানুয়ারি ৩০, ২০২৩, ৯:৩৯ পূর্বাহ্ণ / ১৮
ভাবখালীতে জুয়ার আসর আগুনে পুড়িয়ে দিলো কোতোয়ালী মডেল থানা পুলিশ 

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহঃ

“জুয়া খেলা বন্ধ করি, জুয়া মুক্ত সমাজ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার বিভিন্ন জায়গায় জুয়া বন্ধ করতে নিয়মিত অভিযান চালিয়ে জুয়ার আসর আগুনে পুড়িয়ে ও ভেঙে গুড়িয়ে দিচ্ছে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানা পুলিশ। 

ময়মনসিংহ পুলিশ সুপার মোহাঃ মাছুম আহাম্মদ ভুঞা (পিপিএম-সেবা) এর দিক-নির্দেশনায় কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ (পিপিএম-বার) এর নির্দেশে মাদক, জুয়াসহ অপরাধ নির্মূলে প্রতিদিন নিয়মিত অভিযান চালিয়ে আসছে কোতোয়ালী মডেল থানা পুলিশ। 

এরই ধারাবাহিকতায় গতকাল রবিবার (২৯ জানুয়ারী ২০২৩) ময়মনসিংহ সদর উপজেলার ভাবখালী ইউনিয়নে কোতোয়ালী মডেল থানার এসআই তাইজুল ইসলাম তার সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে জুয়ার বোর্ড আগুনে পুড়িয়ে ও ভেঙে গুড়িয়ে দিয়েছেন।

কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ্ কামাল আকন্দ জানান, গোপন সংবাদ এর ভিত্তিতে জানতে পারি ভাবখালী ইউনিয়নের আউলিয়ার বাজারে পীরে কামেল দরবেশ শাহ নেওয়াজ আলী ফকিরের বাৎসরিক ওরশ মাহফিলকে কেন্দ্র করে আয়োজিত মেলার অনুষ্ঠানে জুয়ার আসর চালানো হচ্ছিল। পরে জুয়ার বোর্ড আগুনে পুড়িয়ে ও ভেঙে গুড়িয়ে দিয়া হয়েছে।  

কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকান্দ বলেন, ভাবখালী ইউনিয়নের আউলিয়ার বাজারে স্থানীয় দরবেশ শাহ নেওয়াজ আলী ফকিরের ৪৮ তম ওরশ মাহফিলকে কেন্দ্র করে অবৈধভাবে ছাউনি দিয়ে বিশাল প্যান্ডেল তৈরি করে জুয়ার আসর পরিচালনা করছে একটি মহল। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাত ১০ ঘটিকার সময় সেখানে অভিযান পরিচালনা করা হয়। 

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জুয়ার আসর পরিচালনাকারী সহ জুয়াড়ীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে ওই জুয়ার আসর ভেঙ্গে দিয়ে তা আগুনে পুড়িয়ে দেয়া হয়। ওসি শাহ কামাল আকান্দ আরো বলেন, তরুণ সমাজকে মাদক এবং অপরাধমূলক কর্মকান্ড থেকে বিরত রাখা এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এ ধরণের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে। 

কোন অপরাধীকে ছাড় দেওয়া হবে না। এ জুয়ার আসরের সাথে যারা জড়িত রয়েছে তাদের আইনের আওতায় আনা হবে। কোতোয়ালি থানা পুলিশের এই অভিযানে এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেন।

স্থানীয়রা জানান, প্রভাবশালী মহলের ছত্রছায়ায় একটি সংঘবদ্ধ চক্র দরবেশ শা নেওয়াজ আলী ফকিরের সুনাম ক্ষুন্ন করতে উনার ওরশ মাহফিল কে ঘিরে পবিত্র ওরশ মাহফিলে জুয়ার আসর বসিয়ে তা পরিচালনা করছিল।