[gtranslate]

বিশ্বনাথে পৌর মেয়র পদপ্রার্থী হওয়ায় বহিষ্কার বিএনপি নেতা


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : অক্টোবর ৩১, ২০২২, ২:১৬ অপরাহ্ণ / ২৭
বিশ্বনাথে পৌর মেয়র পদপ্রার্থী হওয়ায় বহিষ্কার বিএনপি নেতা

 

দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌরসভার মেয়র পদপ্রার্থী হওয়ায় বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিনকে বহিষ্কার করা হয়েছে। তবে এর আগেই পদত্যাগ করে নির্বাচনে অংশ নেন জালাল উদ্দিন।

গতকাল রোববার সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। এর মাধ্যমে জালাল উদ্দিনকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।

বহিষ্কারাদেশে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জালাল উদ্দিনকে দলের প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে বহিষ্কার করা হলো। দলের এ সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত ১৬ অক্টোবর উপজেলা বিএনপির সভাপতি পদ থেকে অব্যাহতি চেয়ে বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হন জালাল উদ্দিন। দল থেকে বহিষ্কার এড়াতে তিনি আগেভাগেই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে দলীয় পদ থেকে পদত্যাগের আবেদন করেছেন বলে অভিযোগ স্থানীয় নেতা-কর্মীদের।

আগামী ২ নভেম্বর বিশ্বনাথ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে তিনি হ্যাঙ্গার প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ বিষয়ে জালাল উদ্দিন বলেন, আমি আগেই অব্যাহতি চেয়ে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে আবেদন করেছি। তবে দল থেকে বহিষ্কারের বিষয়টি জানা নেই।

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। তবে এমন ঘোষণা সত্ত্বেও স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী হচ্ছেন অনেক বিএনপি নেতা। তাদের বিরুদ্ধে বহিষ্কারসহ নানা পদক্ষেপ নিচ্ছে বিএনপি।