[gtranslate]

বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে।


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : অক্টোবর ২৯, ২০২২, ৪:২১ অপরাহ্ণ / ৫৩
বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে।

অয়ন জামান,স্পোর্টস ডেস্কঃ
আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। সেমির দৌড়ে টিকে থাকতে হলে দুই দলের জন্যই জয়টা বেশ গুরুত্বপূর্ণ। এদিকে, এটি বাংলাদেশের জন্য ডু অর ডাই ম্যাচ। জিম্বাবুয়ের বিপক্ষে হারলে বিশ্বকাপ থেকে ছিটকে যাবেন সাকিব-সোহানরা। তবে, পরিসংখ্যান কথা বলছে বাংলাদেশের পক্ষেই
ঐতিহাসিক গ্যাবায় সকাল নয়টায় শুরু হবে ম্যাচ।
সিডনি থেকে গ্যাবা। অস্ট্রেলিয়ার আরেক ঐতিহাসিক ভেন্যু। বেলেরিভ ওভাল, এসসিজির পর এখানেও প্রথমবার খেলার অপেক্ষায় টিম বাংলাদেশ। ৭ বছর আগে সুযোগ ছিলো তবে বৃষ্টির কারণে আর হয়ে ওঠেনি। পূর্বাভাস বলছে, এবার আকাশ পরিষ্কার। তবে বাংলাদেশ দলটা গুমট। ডাচদের হারিয়ে শুরু করলেও প্রোটিয়াদের কাছে বিধ্বস্ত। বিশ্বকাপে যাই হোক শ্রীধরণ শ্রীরামের চোখ অবশ্য ভবিষ্যতে।
অন্যদিকে এবারের বিশ্বকাপে সুপার টুয়েলভে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারালেও দক্ষিণ আফ্রিকার কাছে ১০৪ রানের বড় ব্যবধানে হেরেছে। সাকিবদের আত্মবিশ্বাস এখন অনেকটাই তলানির দিকে। এ ছাড়া সাক্ষাৎটা যখন বিশ্বমঞ্চে, এখানে জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশ কেমন খেলবে বা কী করবে, সেটা আগেই বলা মুশকিল! কারণ, বিশ্বমঞ্চে যে দুই দলের প্রথম দেখা হবে এবারই।

হ্যাঁ, প্রথমই। ১৯৯৭ থেকে ২০২২—২৫ বছর ধরে একে অপরের বিপক্ষে খেলছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। দীর্ঘ এ সময়ে বাংলাদেশ দল সবচেয়ে বেশি ওয়ানডে খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে, সবচেয়ে বেশি টি-টোয়েন্টিও। কিন্তু বিশ্বকাপে মুখোমুখি? একবারও হয়নি।