[gtranslate]

বরিশালের সাংবাদিক নোমানীকে হত্যাচেষ্টার সাথে জড়িতদের গ্রেফতারের দাবি করেছে বিএমএমএফ


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : জুন ৩, ২০২২, ২:৩১ অপরাহ্ণ / ৪২
বরিশালের সাংবাদিক নোমানীকে হত্যাচেষ্টার সাথে জড়িতদের গ্রেফতারের দাবি করেছে বিএমএমএফ

 

নিউজ ডেস্ক:

ঢাকা,শুক্রবার, ৩ জুন, ২০২২: বরিশালের স্থানীয় দৈনিক শাহনামার বার্তা সম্পাদক মামুনুর রশিদ নোমানীকে শুক্রবার রাজাপুরে তার নিজ এলাকায় সংবাদ সংক্রান্ত পূর্ব শক্রতার জেরে কুপিয়ে হত্যাচেষ্টা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় দোষীদের দ্রুত গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএমএসএফ প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর, কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদ ও সম্পাদক শিবলী সাদিক খান সাংবাদিক নোমানীকে হত্যাচেষ্টা ঘটনার সাথে জড়িত অপরাধীদেরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

নেতৃবৃন্দ বলেন, দেশে জ্যামিতিক হারে সাংবাদিক নির্যাতন বাড়ছে। সাংবাদিক নির্যাতন ঘটনায় বিচারহীনতার কারণে নির্যাতন বাড়ছেই। টিভির বরিশাল ব্যুরো অপূর্ব অপুকে অপহরণ চেষ্টা ঘটনাটি একটি স্পর্শকাতর ইস্যু। সাংবাদিকরা ঐক্যবদ্ধ আন্দোলনে মাঠে থাকায় ঘটনার সপ্তাহ পেরিয়ে ৩ জনকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনী। সরকারের কাছে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়নের দাবি করা হচ্ছে দীর্ঘ দিন ধরে। আইনটি প্রণয়ন হচ্ছেনা বিধায় এ নির্যাতনের মাত্রা যেন কমছেইনা।