[gtranslate]

পীরগাছা ও পীরগঞ্জ উপজেলার ১৮টি ইউপিতে ১১৭৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২১, ৯:৪৯ পূর্বাহ্ণ / ২২১
পীরগাছা ও পীরগঞ্জ উপজেলার ১৮টি ইউপিতে ১১৭৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

 

নিউজ ডেস্ক:

রংপুরের পীরগাছা ও পীরগঞ্জ উপজেলার ১৮ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১ হাজার ১৭৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। রোববার (১৭ অক্টোবর) বিকেল পাঁচটা পর্যন্ত নির্ধারিত উপজেলা নির্বাচন অফিসে এসব মনোনয়নপত্র জমা হয়।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত দ্বিতীয় ধাপের অনুষ্ঠিতব্য এ নির্বাচনে পীরগাছার ৮ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত সদস্য পদে ১২৭ ও সাধারণ সদস্য পদে ৩৪৯ জন মনোনয়নপত্র জমা দেন। এছাড়া পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫১ জন, সংরক্ষিত সদস্য ১৪২ ও সাধারণ সদস্য পদে ৪৫৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

পীরগাছা উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, পারুল ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৫ জন, কান্দি ইউনিয়নে ৫ জন, পীরগাছা সদর ইউনিয়নে ৬ জন, কৈকুড়ি ইউনিয়নে ৭ জন, ছাওলায় ৬ জন, অন্নদানগরে ৬ জন, ইটাকুমারীতে ৬ জন এবং তাম্বুলপুর ইউনিয়নে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

এছাড়া পারুল ইউপিতে সাধারণ ওয়ার্ড সদস্য (মেম্বার) পদে ৪৮ ও সংরক্ষিত পদে ১৮ জন, কান্দিতে সদস্য ৩৫ ও সংরক্ষিত ১৯, তাম্বুলপুরে সদস্য ৩৯ ও সংরক্ষিত ১৫, কৈকুড়িতে সদস্য ৪৭ ও সংরক্ষিত ১৪, অন্নদানগরে সদস্য ৪২ ও সংরক্ষিত ১১, ইটাকুমারীতে সদস্য ৪৬ ও সংরক্ষিত ১৫, ছাওলা ইউপিতে সদস্য ৫১ ও সংরক্ষিত ১৭ এবং পীরগাছা সদর ইউনিয়নে সদস্য ৪৮ ও সংরক্ষিত পদে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

অন্যদিকে পীরগঞ্জ উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, শা‌নেরহাট ইউপিতে চেয়ারম্যান পদে ৩ জন, কু‌মেদপুরে ৪ জন, চতরায় ৪ জন, মদনখালীতে ৪ জন, চৈত্রকোলে ৫ জন, ভেন্ডাবাড়ীতে ৫ জন, টুকু‌রিয়াতে ৬ জন, পাঁচগাছীতে ৬ জন, বড়দরগাহ্তে ৭ জন এবং কাবিলপুর ইউপিতে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া শা‌নেরহাট ইউপিতে সাধারণ ওয়ার্ড সদস্য (মেম্বার) পদে ৪৪ ও সংরক্ষিত পদে ১৬ জন, চৈত্রকোল ইউপিতে সদস্য ৪৬ ও সংরক্ষিত ১৩, ভেন্ডাবাড়িতে সদস্য ৪৮ ও সংরক্ষিত ১৪, বড়দরগাহ্তে সদস্য ৪৩ ও সংরক্ষিত ১১, কুমেদপুরে সদস্য ৫০ ও সংরক্ষিত ১৪ জন মনোনয়নপত্র দাখিল করেন।

অপরদিকে মদনখালীতে সদস্য ৩৯ ও সংরক্ষিত ১৪, টুকুরিয়াতে সদস্য ৩৩ ও সংরক্ষিত ১৩, পাঁচগাছিতে সদস্য ৫৪ ও সংরক্ষিত ১৬, চতরা ইউপিতে সদস্য ৪৭ ও সংরক্ষিত ১৬ জন এবং কাবিলপুর ইউপিতে সদস্য পদে ৪৬ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

পীরগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা শোয়েব সিদ্দিকী বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ২০ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর। ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে পীরগাছার আট ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।