[gtranslate]

পহেলা ডিসেম্বর বিএমএসএফ’র উদ্যোগে রাজধানীতে বিজয় শোভাযাত্রা উদযাপন


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২২, ১২:১৭ অপরাহ্ণ / ২০
পহেলা ডিসেম্বর বিএমএসএফ’র উদ্যোগে রাজধানীতে বিজয় শোভাযাত্রা উদযাপন

প্রচেষ্টা নিউজ ডেস্ক:

ঢাকা, বৃহস্পতিবার,১ ডিসেম্বর, ২০২২: মহান মুক্তিযুদ্ধ ও বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে প্রতিবছরের ন্যায় এ বছরও ষষ্ঠ বারের মতো রাজধানীতে বিজয় শোভাযাত্রা উদযাপন করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ।

এ উপলক্ষে পহেলা ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ১২টায় জাতীয় পতাকা সুসজ্জিত করে ঘোড়ার গাড়িবহর নিয়ে ব্যানার ফেস্টুন সহকারে জাতীয় প্রেস ক্লাব চত্বর থেকে উদ্বোধন করে দুপুর দুইটায় ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় bmsf এর একটি থিম সং উন্মোচন করা হয়।

শোভাযাত্রার উদ্বোধন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও জাতীয় কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর। এতে প্রধান অতিথি ছিলেন এ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন এ্যাবজার আহবায়ক শাহিন বাবু। তিনি সাংবাদিকদের ন্যায় সঙ্গত দাবি এবং অধিকার বাস্তবায়নের জন্য সরকারের নিকট দাবি করেন।

দিনব্যাপী আয়োজনে বীর মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদ, ট্রাস্টি বোর্ডের সদস্য মাইনুল হাসান,উপদেষ্টা ডা: বারী এমবিবিএস, সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পী সরদার, আজীবন সদস্য মোস্তাক আহমেদ খান,এম এ দেওয়ানী, জোটের নেতা নুরুল ইসলাম, বাংলাদেশ নারী সাংবাদিক সংস্থার সম্পাদক বিথী মোস্তফা,কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক খোকন আহমেদ হীরা, ঢাকা জেলার সম্পাদক সেলিম নিজামী, শোভাযাত্রা উদযাপন কমিটির সদস্য সচিব আক্তার সানজিদা আক্তার,কেন্দ্রীয় নেতা আনোয়ার হোসেন, উজ্জ্বল ভূঁইয়া , শাওন বাঁধন, ডেমরা শাখার সভাপতি রফিকুল ইসলাম রনি, যাত্রাবাড়ী শাখা সম্পাদক মুন্সি আল ইমরান,খাগড়াছড়ি শাখার সভাপতি রাশেদুজ্জামান অলি ,টেকনাফ শাখার সম্পাদক আরাফাত সানি ,সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সুমন তালুকদার, থিম সংয়ের সুরকার রাব্বি খান, ঢাকা জেলার সদস্য আব্দুল মান্নানসহ রাজনৈতিক ও সুশীল সমাজ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ সময় নেতৃবৃন্দ সাংবাদিকদের দাবি ও অধিকার রক্ষায় বিএমএসএফ ঘোষিত চৌদ্দ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের নিকট জোর দাবি জানানো হয়। পুস্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

এদিকে বিজয় শোভাযাত্রা উপলক্ষে গৃহীত আলোচনা সভা,সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আগামী ২৪ ডিসেম্বর শনিবার আয়োজন করা হবে বলে সংগঠনের পক্ষ থেকে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও জাতীয় পরিষদ প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর জানিয়েছেন।