[gtranslate]

পথশিশুদের শিক্ষা সামগ্রী ও খাবার দিলো মানব কল্যাণ পরিষদ


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : আগস্ট ২৭, ২০২২, ১০:২৪ পূর্বাহ্ণ / ২১
পথশিশুদের শিক্ষা সামগ্রী ও খাবার দিলো মানব কল্যাণ পরিষদ

পথশিশুদের শিক্ষা সামগ্রী ও খাবার দিলো মানব কল্যাণ পরিষদ

 

স্টাফ রিপোর্টার:

সুবিধাবঞ্চিত শিশুরা সমাজের দায় নয়, তাদের অধিকার রক্ষা করা আমাদের দায়িত্ব। শিশুর পড়াশোনা সহ শিক্ষার আনুষাঙ্গিক বিষয়গুলোর দায়িত্ব নিতে ২৭ আগষ্ট শনিবার দুপুরে মানব কল্যাণ পরিষদের উদ্যোগে নারায়ণগঞ্জ রেলস্টেশনে পথশিশুদের শিক্ষা সামগ্রী ও খাবার বিতরণ করা হয়েছে।

মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার সভাপতিত্বে পথশিশুদের শিক্ষা সামগ্রী বিতরণের মানবিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মোঃ নিজাম উদ্দিন, প্রচার ও দপ্তর সচিব আকবর হোসাইন জনি, কবি জান্নাতুল ফেরদৌস, সমাজকর্মী জি এম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা আল আশরাফ বিন্দু, কন্ঠ শিল্পী রোকসানা পারভিন পিংকি, কবি মাকসুদা ইয়াসমিন, স্বেচ্ছাসেবক মাহবুবুল আলম জয়, শাহাদাত হোসেন সিমন, জাকির হোসেন, সায়েম কবীর, এডভোকেট মিলন, মিতুল হক, মনোয়ার হোসেন সানী, সংবাদকর্মী আল আমিন, শহীদুজ্জামান আতিফ, ইউসুফ আলী প্রধান প্রমূখ। পথশিশুদের নিয়ে অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলেন হাইউল ইসলাম প্রধান হাবীব।

আর্তমানবতার সেবায় সামাজিক উন্নয়নে এগিয়ে আসার প্রত্যয়ে পথশিশুদের শিক্ষা সহ মানবিক সহায়তা অব্যাহত থাকবে বলে মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া জানান। তিনি বলেন, শিশুরা যত ধরনের ঝুঁকির মধ্যে থাকতে পারে, তার সবই আছে পথশিশুদের। বিশেষ করে তাদের অধিকারের জায়গা থেকে, বঞ্চনার জায়গা থেকে, সব ধরনের ঝুঁকিতে থাকা শিশুরাই পথশিশু। আমরা মনে করি, একটা শিশুর সবার আগে বাসস্থানের অধিকার রয়েছে, নিরাপত্তার অধিকার রয়েছে, খাদ্যের অধিকার রয়েছে, শিক্ষার অধিকার রয়েছে। এর কোনো অধিকারই তারা পাচ্ছে না। তার ওপর শারীরিক এবং যৌন নির্যাতনের ঝুঁকি থাকছে রাস্তা-ঘাটে। তাদের ওপর অর্থনৈতিক নিপীড়ন থাকছে এবং এর চেয়েও বেশি পরিমাণে যেটা, সেটা হচ্ছে মাদক এবং নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে শিশুদের জড়ানো হচ্ছে। ফলে সার্বিকভাবেই ভয়াবহ থেকেও ভয়াবহ অবস্থার মধ্যে পথশিশুরা রয়েছে। যার ফলশ্রুতিতে স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ পরিষদ পথশিশুদের জন্য মানবিক কর্মসূচী ঘোষণা করেছে।