[gtranslate]

নিপুণের আপিল শুনানি হবে আগামীকাল


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৮, ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ণ / ১৬৩
নিপুণের আপিল শুনানি হবে আগামীকাল
বিনোদন ডেস্ক:
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নির্বাচনী আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্তের ওপরে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে চিত্রনায়িকা নিপুণ আক্তারের আপিলের শুনানি হবে আগামীকাল বুধবার।
আজ মঙ্গলবার নিপুণের আইনজীবী সিনিয়র অ্যাডভোকেট রোকনউদ্দিন মাহমুদ আবেদনটি আদালতে উপস্থাপন করলে আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়াদুল হাসান শুনানির জন্য এই দিন ধার্য করেন।
এর আগে গতকাল সোমবার দুপুরে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। জায়েদ খানের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার দুপুরে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।
আদালতে জায়েদ খানের পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, আহসানুল করীম ও আইনজীবী নাহিদ সুলতানা যুথী। সঙ্গে ছিলেন আইনজীবী মজিবুল হক ভূঁইয়া। নিপুণের পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট রোকনউদ্দিন মাহমুদ।
প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়।
তবে, তার বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ আনেন পরাজিত প্রার্থী নিপুণ আক্তার। এর পরিপ্রেক্ষিতে আপিল বোর্ড গত ৫ ফেব্রুয়ারি জায়েদের প্রার্থিতা বাতিল করে প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেন।