[gtranslate]

ঢাকাসহ সারা দেশে বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলায় দল গোছাচ্ছে আওয়ামী


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২১, ৩:৫৩ পূর্বাহ্ণ / ৮৯
ঢাকাসহ সারা দেশে বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলায় দল গোছাচ্ছে আওয়ামী

 

নিউজ ডেস্ক:

জাতীয় নির্বাচন সামনে রেখে আন্দোলনের নামে আবারো নৈরাজ্য বা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করলে বিএনপির কবর রচনা করা হবে বলে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের নেতারা। ঢাকাসহ সারা দেশে বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলায় দল গোছাচ্ছে আওয়ামী লীগ। নেতারা বলছেন, নিরপেক্ষ সরকার নয়, বিএনপিকে আওয়ামী লীগ সরকারের অধীনেই নির্বাচনে আসতে হবে।

২০১৪ সালের জাতীয় নির্বাচন ঘিরে সহিংসতা, অগ্নিসংযোগ আর পেট্রোলবোমা বিস্ফোরণে সারা দেশে তৈরি হয় এক ভীতিকর পরিস্থিতি। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে ছিল বিএনপি-জামায়াত জোট। তাদের মোকাবিলায় মাঠ ছাড়েনি ক্ষমতাসীন দল আওয়ামী লীগও

এরপর সময় যতো গড়িয়েছে ততোই গতি হারিয়েছে বিএনপির আন্দোলনের ডাক। ২০২৩ সালের নির্বাচন সামনে রেখে আবারো মাঠে নামার প্রস্তুতি শুরু করেছে দলটি। আন্দোলনের কৌশল ঠিক করতে এরই মধ্যে বিভিন্ন পর্যায়ের নেতাদের পাশাপাশি পেশাজীবীদের নিয়েও বৈঠক করেছে দলের শীর্ষ নেতৃত্ব।

আওয়ামী লীগ বলছে, বিএনপির আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলা করতে তৃণমূল পর্যন্ত সংগঠন গোছানো হচ্ছে। এই ইস্যুতে বিএনপিকে একচুলও ছাড় না দেয়ার ঘোষণা নেতাদের।

তাদের মতে, সুষ্ঠু নির্বাচন করার দায় নির্বাচন কমিশনের। সার্চ কমিটির মধ্য দিয়ে যে কমিশন গঠন করা হবে তার ওপর বিএনপিকে আস্থা রাখতে বলছে আওয়ামী লীগ।

পাশাপাশি বিএনপিকে সাজাপ্রাপ্ত আসামির নেতৃত্ব বাদ দিয়ে সঠিক নেতা নির্বাচনের আহ্বানও আওয়ামী লীগের নীতিনির্ধারকদের।