[gtranslate]

ডেঙ্গু রোধ প্রতিরোধ ও গণসচেতনতা বাড়াতে রাস্তায় নামলেন মগরাহাট পশ্চিমের ব্লক উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান শ্রী সব্যসাচী গায়েন।। 


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৩, ২০২৩, ৩:০৫ অপরাহ্ণ / ১৪০
ডেঙ্গু রোধ প্রতিরোধ ও গণসচেতনতা বাড়াতে রাস্তায় নামলেন মগরাহাট পশ্চিমের ব্লক উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান শ্রী সব্যসাচী গায়েন।। 

কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।  দক্ষিণ চব্বিশ পরগনা জেলার অন্তর্গত মগরাহাট পশ্চিমের ব্লক উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান শ্রী সব্যসাচী গায়েন তার ১১টি, অঞ্চলের বিভিন্ন যায়গায় যাতে ডেঙ্গু ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি না পায় তার জন্য গণসচেতনতা বাড়াতে রাস্তায় নামলেন। তিনি তার মগরাহাট পশ্চিমের ব্লক উন্নয়ন বোর্ড এর সমস্ত কর্মধক্ষ্য এবং মগরাহাট পশ্চিমের ১১টি, অঞ্চলের প্রধান ও উপপ্রধান এবং পঞ্চায়েত সমিতি র সদস্য এবং মগরাহাট পশ্চিমের ১১টি, অঞ্চলের পঞ্চায়েত সদস্যদের কে বার্তা পাঠিয়ে দিয়েছেন। তিনি তার ব্লক উন্নয়ন বোর্ড এর সরকারি কর্মকর্তা ও বিভিন্ন যায়গায় রাস্তা এবং ইস্কুল ও বিদ্যালয় শিক্ষা প্রতিষ্ঠান ও কলেজ প্রতিষ্ঠান গুলো কে সচেতন করে দিয়েছেন। তিনি তার গণস্বাস্থ্য বিভাগ এর কর্মচারী কর্মধক্ষ্য ও মগরাহাট পশ্চিমের ব্লক তৃনমূল দলের অন্যতম প্রধান নেতা শ্রী মানবেন্দ্র মন্ডল ও অন্যান্য কর্মচারী কর্মধক্ষ্য নিয়ে টিম তৈরি করছেন। মগরাহাট পশ্চিমের ব্লক উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান শ্রী সব্যসাচী গায়েন এবং তার বৃহত্তম এলাকায় প্রায় পাঁচ লাখ মানুষের বাস। তার মধ্যে চোট ও বড় মার্কেট ও বাজার রয়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষের কাছে ডেঙ্গু ভাইরাসের উপস্থিতি যাতে না পৌঁছে যায় তার জন্য এই গণসচেতনতা বাড়াতে রাস্তায় নামলেন। তিনি ডেঙ্গু ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি রুখতে ইতিমধ্যেই রাস্তার পাশে নিকাশি ও খাল বিল ক্লিনিক করছেন এবং ব্লিচিং পাউডার ব্যবহার করছেন। এবং সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে গন পরিসেবা। তিনি প্রতিটি গ্রামে আশা কর্মীদের সঙ্গে যোগাযোগ রাখছেন। সরকারি হসপিটাল ও স্বাস্থ্য সংস্থা কে সতর্কতা অবলম্বন করতে বলেছেন ডেঙ্গু জ্বরের বিষয়ে। আজকের এই ডেঙ্গু ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি নিয়ে মগরাহাট পশ্চিমের ব্লক উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান শ্রী সব্যসাচী গায়েন এর উদ্যোগ গ্রহণ কে স্বাগত জানান মগরাহাট পশ্চিমের ব্লক উন্নয়ন বোর্ড এর পুরত ও পরিবহন ব্যবস্থা দফতরের কর্মধক্ষ্য তৌফিক আহমেদ মোল্লা ওরফে বাচ্চু মোল্লা। তিনি তার এলাকায় বসবাস কারী মানুষের কাছে পৌঁছে দিতে চান ডেঙ্গু ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি নিয়ে মগরাহাট পশ্চিমের ব্লক উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান শ্রী সব্যসাচী গায়েন এর সচেতনতা সৃষ্টি বিষয়। তিনি এবং মগরাহাট পশ্চিমের ব্লক তৃনমূল দলের অন্যতম প্রধান যুব সভাপতি ইমরান হাসান মোল্লা ও তার দলের কর্মীরা এই কাজে সহায়তা করবেন বলে জানা গেছে। মগরাহাট পশ্চিম কে ডেঙ্গু ভাইরাস মুক্ত করতে সকলের নিয়ে এই মহৎ কাজ করবেন বলে জানান শ্রী সব্যসাচী গায়েন।।