[gtranslate]

ডিজেল দাম লিটারে বাড়লো ১৫ টাকা, কেরোসিন দাম ১৫ টাকা


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০২১, ২:৩২ পূর্বাহ্ণ / ২০৯
ডিজেল দাম লিটারে বাড়লো ১৫ টাকা, কেরোসিন দাম ১৫ টাকা

 

নিউজপেজ

লিটারে ১৫ টাকা করেছে ডিজেল ও কেরোসিনের দাম। নতুন দাম ভোক্তা ৬৫ টাকা ফল থেকে ৮০ টাকা করা হয়েছে। রাত ১২টা থেকে কার্যকর হবে এ দাম।

(৩ পাবনা নভেম্বর) পাল্টাপাল্টি ও এনিজ়াজ সরকারের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য তুলে ধরা হয়।

ডিজেল ও কেরোসিনের দাম বাওয়াড় ভারতে ঘোষণা করা হয়, আন্তর্জাতিক শক্তিনি তেলের দাম ঊর্ধ্বগতির সহ অন্যান্য দেশের তেলের দামের কারণে বলা হচ্ছে। গত ১ নভেম্বর ভারত ডিজেলের বাজার মূল্য লিটার প্রতি ১২৪ ভোট ৪১ টাকা বা ১০১ ভোট ৫৬ রুপি ছিল। আর কোড ডিজেলের প্রতি লিটার ৬৫ টাকার বিনিময় মূল্য ৫৯ ভাগ ৪১ টাকা কম।

ঘোষণা করা হয়, বর্তমান ক্রয় আরও মূল্য নির্ধারণ করে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপি ডিজেল লিটার প্রতি ১৩ বার ০১ টাকা মূল্য নির্ধারণ করছে। বিপরীতে আনলেকেস করতে লিংক প্রতি ৬ ভোট ২১ টাকা ফাটার। প্রায় ২০ কোটি টাকা লোকসান প্রস্তাব বিপিসি।

অক্টোবর বিভিন্ন গ্রেডের পেট্রোল বর্তমান দামে সরবরাহ করা, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের মোট ৭২৬ কোটি পণ্য ৭১ লাখ টাকা লোকসান বলেছে বিদ্যুৎ ওখনিজ বিভাগ থেকে।

এই প্রেজেল ও কেরোসিনের দম পুনর্নির্মাণ করা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাপট ও ক্ষয়ক্ষতি সংক্রান্ত চেষ্টা ২০০৮ পূর্বে ২২ ডিসেম্বর প্রণয়ন করা এবং এ সময় অন্য সব জারি সংশোধন করা বিষয় পরিবর্তন করা হবে।

সবশেষ ২০১৬ থেকে ২৪ এপ্রিল গেজেটের মাধ্যমে প্রোট্রোলিয়াম পণ্যের দাম কমানো হয়েছিল।