[gtranslate]

জোয়ারের পানিতে ডুবে গেছে খুলনা ও বরগুনার প্রধান সড়ক 


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : জুলাই ১৫, ২০২২, ৪:০৩ পূর্বাহ্ণ / ৩৭
জোয়ারের পানিতে ডুবে গেছে খুলনা ও বরগুনার প্রধান সড়ক 

বরগুনা জেলা প্রতিনিধ:

বরগুনা জেলার নদ-নদীগুলোয় জোয়ারের পানি বিপৎসীমার ৩৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ কারণে পানিতে তলিয়ে গেছে বরগুনার তিনটি ফেরিঘাট।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালের দিকে বরগুনা সদর উপজেলার দুটি ও বেতাগী উপজেলার একটি ফেরিঘাটের পন্টুন পানিতে তলিয়ে যায়।

চলতি সপ্তাহের শুরু থেকে জেলার সব নদীর পানি আশঙ্কাজনক হারে বাড়ছে। সম্প্রতি আমতলী-পুরাকাটা ও বড়ইতলা-বাইনচটকি এবং বেতাগী-কচুয়া ফেরিঘাট ডুবে গেছে। যাত্রী ও যানবাহন চলাচলে ব্যাপক ভোগান্তির সৃষ্টি হয়েছে।

বড়ইতলা-বাইনচটকি রুটে ফেরিতে পারাপার হওয়া এক যাত্রী জানান, ঘাট ডুবে যাওয়ায় চলাচল ব্যাহত হচ্ছে। নদী পারাপারেও বিরাট ঝুঁকি থেকে যাচ্ছে।

মোঃ রাজ্জাক মিয়া নামে এক ট্রাক চালক জানান, তার বাহনে যে মালামাল আছে, ভিজে গেলে এসবের মলিককে ক্ষতিপূরণ দিতে হবে। তাই নদীর পানি না কমা পর্যন্ত তাকে অপেক্ষা করতে হবে।

বরগুনার পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পানি পরিমাপক মো. মাহতাব হোসেন বলেন,পায়রা নদী ও বিষখালী নদীর জোয়ারের পানি বেড়ে যাওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়। বিষখালী ও খাকদোন নদীর পানি বিপৎসীমার ৩৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে প্লাবিত হয়েছে মাজের চরসহ নদী তীরবর্তী নিচু এলাকার বসতবাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠান এবং চরাঞ্চলের বিস্তীর্ণ ফসলি জমি। কিন্তু তারপরও কর্তৃপক্ষ থেকে এসব পরিস্থিতি নিরসনে কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না।

বরগুনার জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, সাধারণ জনগণকে যাতে দুর্ভোগে পড়তে না হয় সেজন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

আরিফুল ইসলাম মুরাদ