[gtranslate]

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মদিন জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২৩, ১:৩৬ অপরাহ্ণ / ২০
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মদিন জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

মোঃ আঃ রহিম জয়, সিনিয়র স্টাফ রিপোর্টার

রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে, দড়িখরবোনা প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা ও কেক কাটা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ও ছোট্ট সোনামণিদের কে নিয়ে কেক কাটেন এবং মিষ্টি বিতরণ করেন রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সভাপতি ও রাসিক ১৩ নং ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর দরিখরবোনা প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রধান অতিথির বক্তব্যে আব্দুল মোমিন বলেন,  স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী। ১৯২০ সালের এই দিনে রাত ৮টায় তৎকালীন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ বংশের আদরের ‘খোকা’। সেই খোকাই ধীরে ধীরে হয়ে উঠেছিলেন বাঙালির ‘মুজিব ভাই’, ‘বঙ্গবন্ধু’ এবং জাতির পিতা। এই মহান নেতার হাত ধরেই আসে বাঙালির স্বাধীনতা। বিশ্বের বুকে জন্ম নেয় বাংলাদেশ নামক একটি স্বাধীন জাতিরাষ্ট্র। তবে জাতির অকৃতজ্ঞ কিছু সন্তান তাদের স্থপতিকে হত্যা করে মাত্র ৫৫ বছরে। এরপরের দুই দশক ধরে ‘বঙ্গবন্ধু’র নামটিই মুছে ফেলার চেষ্টা করা হয়েছে বাংলায়, শেখানো হয়েছে মিথ্যা ইতিহাস। তবে সব মিথ্যাকে উড়িয়ে ইতিহাসের সত্য আবার সামনে এসেছে। জাতির পিতা আজ ইতিহাসের প্রতিষ্ঠিত সত্য। সারাদেশে আজ উচ্চারিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম এ সময় আরো উপস্থিত ছিলেন ১৩ ওয়ার্ড সচিব সাখাওয়াত হোসেন সুমন ভাই রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ- সভাপতি শাহিদুল ইসলাম বিপুল ভাই দড়িখরবোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ হেলিনা শিরীন , খাদিজা ইসলাম , জেসমিন আরা এবং নূর মাস্তুর ইবনে যোবাইর সহ প্রমুখ।