[gtranslate]

কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির প্রশিক্ষণের সমাপনীতে তথ্য সচিব মকবুল হোসেন


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : জানুয়ারি ৩১, ২০২২, ৫:১৩ পূর্বাহ্ণ / ৬৩
কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির প্রশিক্ষণের সমাপনীতে তথ্য সচিব মকবুল হোসেন

 

মো ছবুর আহমেদ সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ-

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের আয়োজনে কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির সাংবাদিকের দুই দিনব্যাপী কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হবে। সমাজের সকল অসঙ্গতি দূর করেত মুক্তিযুদ্ধের চেতনা অপরিহার্য। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। এই দেশকে এগিয়ে নেওয়ার দায়িত্ব আমাদের। গণমাধ্যমকর্মীরা গণমানুষের কথা বলে। তিনি আরও বলেন, সাংবাদিকদের প্রশিক্ষন প্রদানের মধ্য দিয়ে তাদের আরও শক্তিশালী করতে চায় সরকার। কারন রাষ্ট্রের চোখ হলো গণমাধ্যম। দেশের জনগনের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরে গণমাধ্যম। গণমাধ্যম যত শক্তিশালী হবে গণমানুষের অধিকার তত প্রতিষ্ঠিত হবে।

২৯ জানুয়ারি শনিবার ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত কর্মশালা শেষে প্রশিক্ষণার্থী সাংবাদিকদের হাতে সনদপত্র ও সম্মানি প্রদান করা হবে কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসি’র কাঙাল হরিনাথ মিলনায়তনে। এতে অনলাইনে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেন পিএএ। বিশেষ অতিথি ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্ম সচিব আয়েশা আক্তার, কুষ্টিয়ার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মৃনাল কান্তি দে, পি ফর ডি’র টিম লিডার আর্সেন স্টেফেনিয়ন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক ফায়জুল হক। সভাপতিত্ব করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শাহিন ইসলাম, এনডিসি। সঞ্চালনা করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল), পি ফর ইউ’র ফোকাল পয়েন্ট কর্মকর্তা নজরুল ইসলাম।

‘সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ’ শীর্ষক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়।

কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির কাঙাল হরিনাথ মিলনায়তনে সনদপত্র প্রদান অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা সিনিয়র তথ্য অফিসার আমীরুল আজম, বিএফইউজে’র সহ সভাপতি আফরোজা আক্তার ডিউ, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সহ সভাপতি মীর আল আরেফিন বাবু, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারন সম্পাদক মাহমুদ হাসান, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের সহকারী পরিচালক আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।