[gtranslate]

কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন অবমাননার অভিযোগ, পুলিশ-জনতা সংঘর্ষ


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২১, ১০:০৫ পূর্বাহ্ণ / ২০৩
কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন অবমাননার অভিযোগ, পুলিশ-জনতা সংঘর্ষ

ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক:

কুমিল্লা জেলার কান্দিরপাড়স্থ উত্তর নানুয়ার দিঘীর পাড় এলাকায় একটি পূজামন্ডপে পবিত্র কোরআন অবমাননার ঘটনা ঘটেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ছবিতে দেখা যায়, দুর্গাপূজার মন্ডপে হিন্দু ধর্মের একটি মূর্তির কোলে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কুরআন শরীফ রাখা।

এনিয়ে প্রতিবাদ ও কথা কাটাকাটির এক পর্যায়ে সেখানে পুলিশ জনতার মুখোমুখি অবস্থানে গোলাগুলি হয়।

ঘটনার সূত্রে জানা যায়, বুধবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনার বর্ণনা দিয়ে একটি ছবি ছড়িয়ে পড়ে। এরপরই প্রতিবাদে ফুসে উঠে স্থানীয় জনতা। সেই ছবিতে দেখা যায় সনাতন ধর্মাবলম্বীদের দেবতার মূর্তির পায়ের কাছে রাখা আছে পবিত্র কোরআন৷ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতে শুরু করলে তাৎক্ষণিকভাবে স্থানীয় থানার ওসি সেই কুরআন শরীফ উদ্ধার করেন।

ঘটনার পরই অস্থিতরতা শুরু হয় মন্ডপ সংলগ্ন এলাকায়। তবে স্থানীয় মন্ডপে পূজা বন্ধ না করে চলতে থাকায় পরবর্তীতে সাধারণ জনতার উত্তেজনা বাড়তে থাকে।

একপর্যায়ে উত্তেজনা বাড়তে থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে পুলিশ গুলি চালালে বেশকিছু সংখ্যক জনতা আহত হয়। স্থানীয় সূত্রে জানা যায়, কুমিল্লা জেলার এসপি, ডিসি, পূজা কমিটি ও উলামায়ে কেরাম বৈঠকে বসে। বৈঠকে পূজা কমিটিও সম্মত হয় এই ঘটনার পরপরই অন্তত এই বছর পূজা বন্ধ করে দেওয়া হবে।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এ নিয়ে এখনো প্রশাসনিক কোন বিবৃতি পাওয়া যায়নি। বিস্তারিত আসছে…