[gtranslate]

কুমিল্লার ঘটনার জেরে ঢাকায় বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষে।


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২১, ১২:০৪ অপরাহ্ণ / ৮৩
কুমিল্লার ঘটনার জেরে ঢাকায় বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষে।

ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক:

আজ শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন কয়েক শ মানুষ। মিছিলটি কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে এলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে

কুমিল্লার ঘটনার জেরে ঢাকায় জুমার নামাজের পর বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া–পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও কাঁদানে গ্যাসের শেল ছোড়া হয়েছে। এতে অন্তত সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

আজ শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে ‘মালিবাগ মুসলিম যুব সমাজ’–এর ব্যানারে কয়েক শ মানুষ বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলটি কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে আসলে বাধা দেয় পুলিশ।

সংঘর্ষের মধ্যে তিন বিক্ষোভকারীকে আটক করে পল্টন থানায় নেওয়া হয়েছে

ছবি সংগৃহীত

বাধা পেয়ে মিছিলকারীরা আশপাশের গলিতে ঢুকে পড়েন। সেখান থেকে পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়তে শুরু করেন তাঁরা। অপরদিকে তাঁদের ছত্রভঙ্গ করতে বিভিন্ন গলির মুখে অবস্থান নিয়ে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ। একপর্যায়ে পুলিশ সদস্যরা শটগানের গুলিও ছোড়েন।

 

দুই পক্ষের মধ্যে থেমে থেমে প্রায় আধা ঘণ্টার মতো সংঘর্ষ এবং ধাওয়া–পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পাঁচ পুলিশ সদস্যসহ অন্তত সাতজন আহত হয়েছেন বলে জানা গেছে। আহত দুই বিক্ষোভকারী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। আর পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার বায়জিদুর রহমান বলেছেন, তিনিসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিপেটা করে পুলিশ

ছবি সংগৃহীত

সংঘর্ষের মধ্যে তিনজনকে আটক করে পল্টন থানায় নেওয়া হয়েছে বলে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার মোহাম্মদ আবদুল আহাদ জানিয়েছেন। তিনি সাংবাদিকদের বলেন, বিক্ষোভ মিছিলটি নাইটিঙ্গেল মোড়ে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাঁরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। পরে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।