[gtranslate]

কানাইঘাটে ১৩ জনের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষ ১০জন বৈধ ৩জনের স্থগিত 


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : মে ১৩, ২০২৪, ১২:৫৩ অপরাহ্ণ /
কানাইঘাটে ১৩ জনের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষ ১০জন বৈধ ৩জনের স্থগিত 

মুফিজুর রহমান নাহিদ স্টাফ রিপোর্টার: সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের ১২ই মে রোজ রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই পর্ব শেষে সকল চেয়ারম্যান পদপ্রার্থীদের বৈধ , ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ২জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জনকে বৈধ ঘোষনা করা হয়েছে।

আগামী ৫ জুন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৯ই মে বৃহস্পতিবার অনলাইনের মাধ্যমে চেয়ারম্যান পদে ৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন সহ মোট ১৩জন প্রার্থী জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরে দাখিল করেছিলেন। আর যাদের স্থগিত ঘোষণা করা হয়েছে তাদের পুনরায় যাচাই বাছাই আপিল করার সুযোগ রয়েছে।স্থগিত হলেন যারা, পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন, জসিম উদ্দিন, মহিল ভাইস চেয়ারম্যান প্রার্থী খাদিজা বেগম।জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট কানাইঘাট ও জকিগঞ্জ এর দায়িত্ব প্রাপ্ত জেলা রিটার্নিং কর্মকর্তা ইমরুল হাসান জানান,স্থগিত হওয়া ৩জনের নমিনেশন ত্রুটি ও হলফনামায়া মামলা সংক্রান্ত তথ্য গোপন করার অভিযোগে তাদের তাদের নমিনেশন স্থাগিত করা হয়েছে। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন সিলেট জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, কেন্দ্রীয় আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আবুল কালাম মোহাম্মদ শামসুজ্জামান, ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী সমাজকর্মী বেলাল আহমদ, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ খয়ের উদ্দিন চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী আবুল মনসুর চৌধুরী, এনামুল হক, খায়রুল আমীন।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাবেক কাউন্সিলর ফখর উদ্দিন, কানাইঘাট পৌরসভার ৪নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর জসিম উদ্দিন, জমিয়ত নেতা হাফিজ মাওলানা আলতাফ হোসেন, খেলাফত মজলিস নেতা প্রবাসী মোঃ খালেদ আহমদ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি খাদিজা বেগম, কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক রোকশানা জাহান মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জেলা রিটার্নিং কর্মকর্তা

 অফিস সূত্রে জানা গেছে।

   আগামী ১৯ মে প্রার্থীতা প্রত্যাহার, ২০ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ও ৫ জুন কানাইঘাট উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।