[gtranslate]

কসবায় দলীয় প্রতীক ছাড়া নির্বাচন, মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : জানুয়ারি ২৬, ২০২২, ৪:৫৪ অপরাহ্ণ / ৪৩২
কসবায় দলীয় প্রতীক ছাড়া নির্বাচন, মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা
ফারজানা আক্তার (ফাইজা), ব্রাহ্মণবাড়িয়া থেকে,
আগামী ৩১ জানুয়ারী ৬ষ্ঠ ধাপে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনকে উৎসবমূখর করতে উপজেলায় দলীয় প্রতীক ছাড়া উন্মুক্তভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে শেষ মূহুর্তে জমে উঠেছে প্রচার-প্রচারণা। তবে কসবা ৭ নং পশ্চিম ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সাইফুর রহমান মানিক নিজেকে স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হকের পছন্দের প্রার্থী উল্লেখ করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আজ বুধবার বিকেল উপজেলার আকছিনা পূর্বপাড়া কসবা ওয়েস্ট পাবলিক স্কুল মাঠে আয়োজিত এক সমাবেশে তিনি এই দাবী করে প্রচারণা চালান এবং নিজের পক্ষে ভোট চান। এ সময় তিনি বলেন, নির্বাচনে আমি বিজয়ী হলে মন্ত্রীর জয়, আর পরাজিত হলে মন্ত্রী কষ্ট পাবেন কারণ তিনি আমাকে সন্তানের মত ভালবাসেন। মন্ত্রী অন্যান্য ইউনিয়নের আর কাউকে নিয়ে কিছু বলেন নাই। কেবল এই ইউনিয়ন থেকে আমার কথা বলেছেন এর চেয়ে বড় পাওয়া আর কি হতে পারে। সভায় উপজেলা আওয়ামীলীগের সদস্য রুহুল আমীন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট রাশেদুল কায়সার ভুইয়া জীবন। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও কসবা পৌরসভার মেয়র এম.জি হাক্কানি, রুহুল আমিন ভুইয়া বকুল প্রমূখ। এদিকে দলীয় প্রতীক ছাড়া উন্মুক্ত নির্বাচনে একজন প্রার্থী নিজেকে মন্ত্রীর পছন্দের প্রার্থী উল্লেখ করায় অন্যান্য প্রার্থীদের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে। এতে সাধারণ ভোটারদের মাঝেও বিরুপ প্রতিক্রীয়া দেখা দিয়েছে। এছাড়াও চলমান করোনা সংকট বিবেচনায় সরকারের পক্ষ বিভিন্ন বিধি নিষেদ আরোপ করা হলেও তা তোয়াক্কা না করে হাজারো মানুষের সমাগম ঘটিয়ে সভা করায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে প্রতিদ্বন্ধী প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ আবু ইউসুফ ভুইয়া মাষ্টার জানান, আমার প্রতিদ্বন্ধী প্রার্থী মন্ত্রীর কথা বলে মাঠে ঘাটে অপপ্রচার চালাচ্ছেন। এতে মন্ত্রীর ভাবমূর্তি নষ্ট হবে বলে আমি মনে করি। কারণ মন্ত্রী আমাদেরকে বলেছেন, এই নির্বাচন সম্পূর্ণভাবে নিরপেক্ষ অনুষ্ঠিত হবে। যদি কেউ বিশৃঙ্খলার সৃষ্টি করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করবেন।
এছাড়াও স্থানীয় নেতাকর্মীরা জানান, চেয়ারম্যান প্রার্থী মানিক মিয়া নিজেকে মন্ত্রীর পছন্দের প্রার্থী বলে প্রচারণা চালালেও এ বিষয়ে মন্ত্রীর কাছ থেকে আমরা কোন নির্দেশনা পাইনি। এটি একটি অপপ্রচার।
সূত্র:ফা/অ/ফা/বা/২২১২৬২