[gtranslate]

একটি ছাগলের বাচ্চার দুইটি বডি সাতটি পা


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২২, ১:২১ অপরাহ্ণ / ২০
একটি ছাগলের বাচ্চার দুইটি বডি সাতটি পা

একটি ছাগলের বাচ্চার দুইটি বডি সাতটি পা

মোঃ সাজ্জাতুল ইসলাম, ঝিনাইদহ জেলা প্রতিনিধি:

কথাটি শুনতে গল্পের মতন হলেও সত্য হ্যাঁ এমনই ঘটনার জন্ম হয়েছে,
ঝিনাইদহ, মহেশপুর উপজেলার ৮ নম্বর বাঁশবাড়িয়া ইউনিয়নে।২টি ছাগলের বাচ্চার জন্ম হয়েছে, এর মধ্যে প্রথম বাচ্চাটির স্বাভাবিক অবস্থায় জন্মগ্রহণ করে দ্বিতীয় বাচ্চাটির একটি মাথা দুইটা বডি সহজ সাতটা পা অবস্থায় জন্মগ্রহণ করে।

ছাগলটি জন্ম হয় আজ বুধবার ভোর ৪টার দিকে। মহেশপুর উপজেলার, বাঁশবাড়িয়া ইউনিয়নের, ভাবদিয়া পাবনাপাড়া গ্রামের মোঃ জহুরুল মিয়ার বাড়িতে ছাগলের বাচ্চাটির জন্ম হয়।

বুধবার সকাল থেকে উৎসুক জনতা ঘটনাস্থলে ওই ছাগলের বাচ্চাটি এক নজর দেখতে ভিড় করেন।
ছাগলের মালিক জানায় ছাগলের দ্বিতীয় বাচ্চাটি মৃত অবস্থায় জন্মগ্রহণ করেছে। আর ছাগলের প্রথম বাচ্চাটির স্বাভাবিকভাবে জন্মগ্রহণ করায় বাচ্চাটি সুস্থ আছে।
এছাড়াও ছাগলের মালিক আরো বলে যে এই ছাগলটি বাচ্চা দেওয়ার সময় ২ থেকে ৩টা করে বাচ্চা দিতো। ছাগলটিকে ছোট্ট থেকে লালন পালন করে আসছি।এই ছাগলটির জন্ম হয়েছিল আমার বাড়িতে। তাছাড়াও ছাগলটি পূর্বেও বাচ্চা দিয়েছে ২বার।
ছাগল মালিক আরো বলে আমার বাড়িতে কখনো এমন ঘটনা ঘটে নাই। মহান আল্লাহ তায়ালাই ভালো জানেন কি কারণে ঘটল এমন ঘটনা।

উৎসুক জনতা ঘটনাস্থলে এসে ছাগলের বাচ্চাটিকে দেখে বলে এমন দৃশ্য আমরা কখনো দেখি নাই। আমরা সবাই মহান আল্লাহ তায়ালার এত সুন্দর সৃষ্টি দেখতে এসেছি।
প্রাণিসম্পদের কর্মকর্তা বলেন, জীনগত ক্রটির কারণে এমন হয়ে থাকে। অর্থাৎ যখন অ্যাবনরমাল শুক্রানু-ডিম্বাণুকে নিশিক্ত করে। এ কারণে কতটুকু লেজ, মাথা ও শরীর প্রশস্ত হওয়ার কথা থাকলেও তা না হয়ে অস্বাভাবিক হয়ে থাকে।