[gtranslate]

এইচএসসির ফল প্রকাশ করতে চায় শিক্ষা মন্ত্রণালয়


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১০, ২০২২, ৬:৪৩ পূর্বাহ্ণ / ৯৫
এইচএসসির ফল প্রকাশ করতে চায় শিক্ষা মন্ত্রণালয়

 

 

শাহাদাত হাসান নিজাম ;-

শিগগিরই ঘোষণা করা হবে এইচএসসির ফল। ইতোমধ্যে ২০২১ সালের এইচএসসি-সমমান পরীক্ষার ফলাফল আগামী সপ্তাহে প্রকাশ করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সম্প্রতি ফলাফল প্রকাশের প্রস্তুতি নিতে ঢাকা শিক্ষা বোর্ড, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ও শিক্ষা মন্ত্রণালয়ের সমন্বয়ে বৈঠক হয়েছে। বৈঠকে সূত্রে জানা গেছে, চলতি মাসের (ফেব্রুয়ারি) ১২ থেকে ১৪ তারিখের মধ্যে এইচএসসির ফল প্রকাশ করতে প্রস্তাব করেছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়েও ইতোমধ্যে এ প্রস্তাব পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী সময় নির্ধারণ করলে আগামী দু-একদিনের মধ্যে তা জানিয়ে দেওয়া হবে বলে জানা গেছে।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সরকারি বিদ্যালয়) সৈয়দ ইমামুল হোসেন গণমাধ্যমকে জানান, এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের প্রধানমন্ত্রীর সময় চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। গত সপ্তাহের শেষের দিকে এই প্রস্তাব পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত বছর সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ১৩ লাখ ৯৯ হাজার ৬৩০ জন। তাদের মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন। এর মধ্যে ছাত্র ৫ লাখ ৬৩ হাজার ১১৩ এবং ছাত্রী ৫ লাখ ৭৪ হাজার ৯০৪ জন।

মাদ্রাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষার্থী ছিলো ১ লাখ ১৩ হাজার ১৪৪ জন। এর মধ্যে ছাত্র ৬১ হাজার ৭৩৮ এবং ছাত্রী ৫১ হাজার ৪০৬ জন।

এছাড়া এইচএসসি (বিএম/ ভোকেশনাল) পরীক্ষা ছিলো ১ লাখ ৪৮ হাজার ৪৬৯ জন। এতে ছাত্র ১ লাখ ৪ হাজার ৮২৭ এবং ছাত্রী ৪৩ হাজার ৬৪২ জন।