[gtranslate]

আজ ৫ ডিসেম্বর বিশ্ব স্বেচ্ছাসেবক দিবস


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : ডিসেম্বর ৫, ২০২১, ৭:০৫ পূর্বাহ্ণ / ২০৪
আজ ৫ ডিসেম্বর বিশ্ব স্বেচ্ছাসেবক দিবস

আজ ৫ ডিসেম্বর, আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস। স্বেচ্ছাসেবার মধ্যে দিয়ে মানুষের অর্থবহ অবদানের মাধ্যমে আরো বেশি সমন্বিত ও সমতাভিত্তিক সমাজ গঠনের লক্ষ্য নিয়ে দিনটি পালন করা হয়।

১৯৮৫ সালের ডিসেম্বরে জাতিসংঘের সাধারণ অধিবেশন সর্বপ্রথম প্রতি বছর এই দিনে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উদযাপন শুরু করে। স্বেচ্ছাসেবী এবং স্বেচ্ছসেবী সংস্থাগুলোর পক্ষে বিশ্ব সম্প্রদায়, বেসরকারী সংস্থা (এনজিও), জাতিসংঘের সংস্থা, সরকারি কর্তৃপক্ষ এবং বেসরকারী খাতের সঙ্গে তাদের প্রচেষ্টাকে উৎসাহিত করা, কাজের প্রচার করা, মূল্যবোধ ভাগ করে নেয়ার এক অনন্য সুযোগ সৃষ্টি হয় এর মাধ্যমে।

দিবসটি উপলক্ষে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দিবসটি স্বেচ্ছাসেবীদের পক্ষে ও স্বেচ্ছাসেবীদের উন্নয়ন কর্মসূচিতে সংহত করার জন্য অংশীদারদের সাথে কাজ করে শান্তি ও উন্নয়নে অবদান রাখে।

প্রচেষ্টা স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি এম এ মান্নান প্রচেষ্টা স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন এর পক্ষ থেকে সারা বিশ্বের সকল স্বেচ্ছাসেবী ভাই-বোনদের প্রতি রইল শ্রদ্ধা ও অকৃত্রিম ভালবাসা। বাংলাদেশের পথে প্রান্তরে যে সকল স্বেচ্ছাসেবীরা একটি সুন্দর সমাজ ও দেশ এবং দেশের মানুষের জন্য যে অবদান রাখছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। এগিয়ে যাক প্রতিটা মানুষ মানবতার কল্যানে, স্বেচ্ছাসেবার কাজের পরিধির ব্যপ্তি হোক, ধরায় নেমে আসুক মহানুভবতার ছায়া

জয় হোক প্রতিটা স্বেচ্ছাসেবী ভাই-বোনদের,,