[gtranslate]

আইনজীবী ফোরাম যুক্তরাজ্যে শাখার উদ্দ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত। 


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২১, ৪:৫৮ অপরাহ্ণ / ১৪৭
আইনজীবী ফোরাম যুক্তরাজ্যে শাখার উদ্দ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত। 

 

লন্ডন প্রতিনিধি:

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন ও তিনবারের নির্বাচিত সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র দীর্ঘায়ু ও সুস্থতা কামনায় বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবি ফোরাম যুক্তরাজ্য শাখার উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান, পরিচালনা করেন সাধারণ সম্পাদক ব্যারিস্টার হামিদুল হক আফিন্দী লিটন।

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সু্প্রীম কোর্ট বার এসোসিয়েশন-এর সাবেক সেক্রেটারী, বিএনপি’র যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

 

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, বিএনপি’র আন্তর্জাতিক সম্পাদক, ব্যারিস্টার নাসির উদ্দীন অসীম।

 

বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়ছর ম আহমেদ, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, মুজিবুর রহমান মুজিব, সলিসিটার ইকরামুল হক মজুমদার, যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, ব্যারিস্টার মওদুদ আহমদ খান, ব্যারিস্টার আবু ইলিয়াস, ব্যারিস্টার সোহরাব হোসােন, ব্যারিস্টার জাহান্জীর আলম, সলিসিটার নাসের খান অপু, এডভোকেট আবুল হাসনাত, ব্যারিস্টার আলীমুল হক লিটন, ব্যারিস্টার আল মামুন, এডভোকেট লিয়াকত, ব্যারিস্টার আশরাফ আরাফিন, এডভোকেট গাজী মোজাফ্ফর চৌধরী, এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট কামরুল হাসান, নাসির আহমদ শাহীন, ড মুজিবুর রহমান, শিমুল চৌধুরী, সেলিম আহমদ, বাবর চৌধুরী, শাহেদুর রহমান।

আলোচনা সভায় বক্তাগণ, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিনাশর্তে বিদেশে উন্নত চিকিৎসা করার অনুমতি দিতে সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন।

 

তারা বলেন, অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় বেগম খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়াই করছেন। ৭৬ বছর বয়সী দেশনেত্রী বেগম খালেদা জিয়া, লিবার সিরসীস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি এবং ফুসফুসের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। বাংলাদেশের চিকিৎসকরা বেগম খালেদা জিয়া’কে উন্নততর চিকিৎসার জন্য বিদেশের বিশেষায়িত হাসপাতালে স্থানাস্তর করা প্রয়োজন বলে জানিয়েছেন।

 

সুতরাং বিষয়টি রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে না দেখার আহ্বান জানিয়ে, অতি শীঘ্রই তাঁর জীবন রক্ষার জন্য বিদেশে সুচিকিৎসা গ্রহণের সুযোগ প্রদানে একটি কার্যকরী পদক্ষেপ গ্রহন করার জোর দাবি জানিয়েছেন ও আশা প্রকাশ করছেন প্রধানমন্ত্রী সব কিছুর উর্ধ্বে গিয়ে মানবিক বিবেচনায় বেগম খালেদা জিয়া’কে বিদেশে গিয়ে সুচিকিৎসা করার অনুমতি দিবেন।

 

ভোটারবিহীন হাসিনা-সরকার কর্তৃক গণতন্ত্র ও স্বার্বভৌমত্ব রক্ষার বেগম খালেদা জিয়া কে গ্রেফতার ও দিনের পর দিন কারাবন্দি করে রাখা তারেক রহমান কে সম্পূর্ন অন্যায়ভাবে বিভিন্ন মমলায় সাজা প্ৰদান ও গ্রেফতারী পরোয়না জারির মাধ্যমে জনসাধারনের সম্মুখে তারেক রহমানের ভাব মুর্তি ক্ষুন্ন করা এবং দেশব্যাপী সন্ত্রাসীদের সহযোগিতায় যৌথবাহিনীর মাধ্যমে বিরোধী দলীয় নেতাকর্মীসহ দেশপ্রেমিক জনগনের উপর মামলা ও হমলা করে বিরোধী দলীয় নেতাকর্মীদের বাড়ী ঘরে লুন্ঠন, সংখালঘু সম্প্রদায়ের উপর পরিকল্পিত হামলা করে নৈরাজ্য তৈরী করায় আইনজীবী ফোরামের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। পাশাপাশি অনতিবিলম্বে সকল জাতীয় নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি ও বিরোধী দলীয় সকল নেতার চলাচলে বাধা দুরীকরন সহ সকল রাজবন্দীক মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে পরিবেশ তৈরীর আহব্বান জানানো হয়।