[gtranslate]

অবৈধ পথে বিদেশে না যাওয়ার নির্দেশ – মন্ত্রী ইমরান


প্রাচেস্টা নিউজ প্রকাশের সময় : জানুয়ারি ৮, ২০২৩, ৪:৫৯ অপরাহ্ণ / ২৬
অবৈধ পথে বিদেশে না যাওয়ার নির্দেশ – মন্ত্রী ইমরান

 

 

 

স্টাফ রিপোর্টারঃ মাহমুদুল হাসান নাঈম 

সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন বিশ্বের সাথে তাল মিলিয়ে সরকার শিক্ষা ব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলেছে। সারা দেশে আজকের চলমান শিক্ষার বিপ্লব তার জলন্ত উদাহরণ। এমন কোন এলাকা নেই যেখানে শিক্ষার সামগ্রিক উন্নতিতে সরকার কাজ করেনি। সর্বত্র শিক্ষা বান্ধব পরিবেশ গড়ে তুলতে বর্তমান সরকারের সদিচ্ছার অভাব নেই।

এছাড়াও মন্ত্রী বলেন স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সরকার। এ সময় মন্ত্রী ইমরান আহমেদ বলেন প্রতিটি এলাকায় শিক্ষা অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে সরকার। আর এসব উন্নয়ন মাইলফলকের জমক দেখিয়ে যাচ্ছে আমাদের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার বিচক্ষণ নেতৃত্ব দেশের শিক্ষা ব্যবস্থাকে আরোও গতিশীল ও এগিয়ে নিয়ে গেছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে চলমান সামগ্রিক উন্নয়ন কিছুটা ব্যাহত হচ্ছে , তবে ভয়ের কোন কারণ নেই অচিরেই এই সমস্যা স্বাভাবিক হয়ে যাবে।

অবৈধ পথে বিদেশে না যেতে আহ্বান জানিয়ে তিনি বলেন, একজন কর্মী অবৈধভাবে বিদেশে গিয়ে বিপদে পড়ে। অবৈধ পন্থায় বিদেশ গিয়ে নিজে যেমন ক্ষতিগ্রস্থ হচ্ছে ঠিক তেমনি পরিবারকেও ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। সম্মিলিতভাবে জনসচেতনতা সৃষ্টি করে অবৈধভাবে বিদেশে পাড়ি জমানো বন্ধ করতে হবে। তিনি শনিবার দুপুর ১২টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার ২নং পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের ৩০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন।

কাজী সিরাজ উদ্দিনের সভাপতিত্বে ও মোঃ সুলেমান উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাটের উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ,মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ,গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক,থানা অফিসার ইনচার্জ কেএম নজরুল,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ১০ নং পশ্চিম আলীরগাও ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল,বীর মুক্তিযোদ্ধা ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম,সুবাস চন্দ্র পাল ছানা, আওয়ামীলীগের অর্থ সম্পাদক নজরুল শিকদার, ১২ নং গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন,১১নং মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন শিকদার, ২নং পশ্চিম জাফলং ইউনিয়ন চেয়ারম্যান মামুন পারভেজ,সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম,বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুস শহীদ,উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, যুগ্ম আহবায়ক আহমেদ মোস্তাকিন, সদস্য  নজরুল ইসলাম, সিলেট জেলা কৃষকলীগের সদস্য গোলাম সরোয়ার প্রমুখ। এর আগে মন্ত্রী ইমরান জাফলং মুসলিম নগরে ব্রিজ,আসামপাড়া সানকী ভাঙ্গা রাস্তায় ব্রিজ,পিরিজপুর সোনারহাট মনরতল সড়কের উনাইয়ের ভাঙ্গা ব্রিজের ভিত্তি প্রস্তর সহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করেন।